ওয়ালটন স্মার্ট ফ্রিজ

‘ওয়ালটন স্মার্ট ফ্রিজ, স্মার্ট মেকার’: সেরা ১০ নির্মাতা পুরস্কৃত

নিজস্ব প্রতিবেদক

শেষ হলো ‘ওয়ালটন স্মার্ট ফ্রিজ, স্মার্ট মেকার-সিজন টু’ শীর্ষক ভিডিও নির্মাণ প্রতিযোগিতার প্রথম রাউন্ড। ওয়ালটন রেফ্রিজারেটর আয়োজিত ওই স্মার্ট ভিডিও কনটেস্টের প্রথম রাউন্ডে বিজয়ী সেরা ১০ নির্মাতাকে পুরস্কৃত করেছে কর্তৃপক্ষ। পুরস্কার হিসেবে তারা প্রত্যেকে ৫০ হাজার টাকা করে পেয়েছেন। ওই টাকায় তারা দ্বিতীয় পর্বের জন্য আরেকটি ভিডিও নির্মাণ করবেন। তাদের মধ্য থেকে তিন চূড়ান্ত বিজয়ী পাবেন যথাক্রমে ৩, ২ ও ১ লাখ টাকা পুরস্কার।

সোমবার (২৯ নভেম্বর ২০২১) রাজধানীর ওয়ালটন করপোরেট অফিসে আয়োজিত এক অনুষ্ঠানে সেরা ১০ নির্মাতাকে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর নজরুল ইসলাম সরকার, ইভা রিজওয়ানা নিলু ও মো. হুমায়ূন কবীর, ওয়ালটন প্লাজা ট্রেডের সিইও মোহাম্মদ রায়হান, জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এস এম জাহিদ হাসান, রেফ্রিজারেটরের চিফ বিজনেস অফিসার আনিসুর রহমান মল্লিক, কনটেস্টের সিজন টু’র বিচারক প্যানেলের তিন সদস্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী কুসুম শিকদার, ওয়ালটনের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর ও প্রধান বিপণন কর্মকর্তা ফিরোজ আলম এবং সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর ও হেড অব ব্র্যান্ড ম্যানেজমেন্ট আমিন খান, ফ্রিজের সিনিয়র ব্র্যান্ড ম্যানেজার মাহমুদুল হাসান প্রমুখ।

অনুষ্ঠানে বিচারক প্যানেলের অন্যতম সদস্য ফিরোজ আলম বিজয়ী প্রতিযোগিদের গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা দেন। তিনি দ্বিতীয় রাউন্ডের ভিডিও তৈরির জন্য ৫টি থিম উপস্থাপন করেন। সেগুলো হলো: সুন্দর আগামী ও উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে ওয়ালটনের ভূমিকা, প্রযুক্তিসম্পন্ন আধুনিক বাংলাদেশে ওয়ালটনের ভূমিকা, অর্থনৈতিক উন্নয়নে ওয়ালটনের ভূমিকা, জীবন-যাত্রার মানোন্নয়নে ওয়ালটনের ভূমিকা এবং জলবায়ু সুরক্ষায় ওয়ালটনের ভূমিকা।

অনুষ্ঠানে জানানো হয়, গত ৬ অক্টোবর শুরু হয়ে প্রথম রাউন্ড চলে ৫ নভেম্বর পর্যন্ত। প্রথম পর্বে এক হাজারেরও বেশি প্রতিযোগী রেজিস্ট্রেশন করেন। সেখান থেকে চার শতাধিক ভিডিও জমা পড়ে। ভিডিওগুলোর মধ্যে গল্পে ২৫, নির্মাণশৈলীতে ৫০ এবং সোশ্যাল মিডিয়া একটিভিটিতে ২৫ নম্বরের মধ্যে যারা বেশি পেয়েছেন, এমন ১০ জন নির্মাতাকে নির্বাচন করা হয়।

ওই ১০ জন স্মার্ট মেকারকে নিয়ে শুরু হয়েছে দ্বিতীয় রাউন্ড। তারা ওয়ালটনের দেওয়া ৫টি থিমের ওপর সর্বোচ্চ ২ মিনিটের আরেকটি ভিডিও নির্মাণ করবেন। ওই ভিডিওগুলোর নির্মাণশৈলীতে ৫০ এবং সোশ্যাল মিডিয়া একটিভিটিতে ৫০ নম্বর দেওয়া হবে। দ্বিতীয় পর্বের প্রতিযোগিদের মধ্যে যারা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হবেন, তাদেরকে যথাক্রমে ৩, ২ এবং ১ লাখ টাকা পুরস্কার দেওয়া হবে। বাকি প্রতিযোগীদের জন্য থাকছে ওয়ালটন রেফ্রিজারেটরের সৌজন্যে আকর্ষণীয় গিফট হ্যাম্পার।

‘ওয়ালটন স্মার্ট ফ্রিজ, স্মার্ট মেকার সিজন টু’ কনটেস্টের প্রথম পর্বের পুরস্কারপ্রাপ্ত ১০ নির্মাতা হলেন: শরিফুল ইসলাম শামীম, আলম মোরশেদ, মিনহাজুর রহমান, আসিফুর রহমান, মেসবাহ কামাল, পাপন, সারওয়ার জাহান অপু, রাফিউর রহমান, পৃথ্বীরাজ প্রধান এবং তানিম আবদুল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

YouTube
Pinterest
LinkedIn
Share
Instagram
WhatsApp
FbMessenger
Tiktok