আইসিএমএবি’র বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড ২০২০

স্টাফ রিপোর্টার

দি ইন্স্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস্ অব বাংলাদেশ (আইসিএমএবি) এর বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড -২০২০ বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর, ২০২১) হোটেল লা মেরিডিয়ানে অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রী টিপু মুনশী এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে ট্রফি বিতরণ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক ড. শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান ও এফবিসিসিআই এর সাবেক প্রেসিডেন্ট কাজী আকরাম উদ্দিন আহমেদ এবং সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস (সাফা) এর প্রেসিডেন্ট এ কে এম দেলোয়ার হোসেন এফসিএমএ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
আইসিএমএবি প্রেসিডেন্ট আবু বকর সিদ্দিক এফসিএমএ এর সভাপতিত্বে কর্পোরেট অ্যাওয়ার্ড কমিটির চেয়ারম্যান মো. আবদুল আজিজ এফসিএমএ, ভাইস চেয়ারম্যান মোঃ মামুনুর রশীদ এফসিএমএ ও ইনস্টিটিউটের সচিব কাজী জিয়া উদ্দিন এফসিএমএ বক্তব্য রাখেন।
রাষ্টায়াত্ত ব্যাংক ক্যাটাগরিতে ১ম (গোল্ড) সোনালী ব্যাংক লিমিটেড এবং ২য় (সিলভার) রূপালী ব্যাংক লিমিটেড। প্রাইভেট কর্মাশিয়াল ব্যাংক ক্যাটাগরীতে ১ম (গোল্ড) ব্র্যাক ব্যাংক লিমিটেড, যৌথভাবে ২য় (সিলভার) ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড ও ট্রাস্ট ব্যাংক লিমিটেড এবং ৩য় (ব্রোঞ্জ) পূবালী ব্যাংক লিমিটেড।
প্রাইভেট কর্মাশিয়াল ব্যাংক (ইসলামিক অপারেশন) ক্যাটাগরীতে ১ম (গোল্ড) ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, ২য় (সিলভার) আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড এবং ৩য় (ব্রোঞ্জ) শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড ।
নন-ব্যাঙ্ক ফিনান্সিয়াল ইনস্টিটিউশন ক্যাটাগরীতে ১ম (গোল্ড) আইডিএলসি ফিনান্স লিমিটেড, ২য় (সিলভার) আইপিডিসি ফিনান্স লিমিটেড এবং ৩য় (ব্রোঞ্জ) লংকাবাংলা ফিন্যান্স ও ডেল্টা ব্র্যাক হাউজিং ফিন্যান্স কর্পোরেশন লিমিটেড।
জেনারেল ইন্স্যুরেন্স ক্যাটাগরীতে ১ম (গোল্ড) গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, ২য় (সিলভার) যৌথভাবে নিটোল ইন্স্যুরেন্স কো. লিমিটেড এবং ৩য় (ব্রোঞ্জ) যৌথভাবে রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড ও পাইওনিয়ার ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড।
লাইফ ইন্স্যুরেন্স ক্যাটাগরীতে ১ম (গোল্ড) প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, ২য় (সিলভার) সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং ৩য় (ব্রোঞ্জ) মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, ।
ফার্মাসিউটিক্যালস ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরীতে ১ম (গোল্ড) স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড, ২য় (সিলভার)যৌথভাবে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড ও ওরিয়ন ফার্মা লিমিটেড এবং ৩য় (ব্রোঞ্জ)যৌথভাবে রেনিটা লিমিটেড ও এসিআই লিমিটেড।
সিমেন্ট ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরীতে ১ম (গোল্ড) প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেড, ২য় (সিলভার) লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড এবং ৩য় (ব্রোঞ্জ) এম. আই সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেড।
টেক্সটাইলে ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরীতে ১ম (গোল্ড) প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড, ২য় (সিলভার) স্কয়ার টেক্সটাইল লিমিটেড এবং ৩য় (ব্রোঞ্জ) এনভয় টেক্সটাইলস লিমিটেড ।
এমএনসি ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরীতে ১ম (গোল্ড) ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড, ২য় (সিলভার) ম্যারিকো বাংলাদেশ লিমিটেড এবং ৩য় (ব্রোঞ্জ) বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড।
অন্যান্য ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরীতে ১ম (গোল্ড) বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস লিমিটেড, ২য় (সিলভার) আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড, ৩য় (ব্রোঞ্জ) বিবিএস ক্যাবলস লিমিটেড।
পাওয়ার জেনারেশন ক্যাটাগরীতে ১ম (গোল্ড) সামিট পাওয়ার লিমিটেড ২য় (সিলভার) যৌথভাবে ইউনাইটেড পাওয়ার জেনারেশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড ও ডোরিন পাওয়ার জেনেরেশন্স এন্ড সিস্টেমস লিমিটেড এবং ৩য় (ব্রোঞ্জ) যৌথভাবে বারাকা পাওয়ার লিমিটেড ও ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড ।
তেল, গ্যাস ও এনার্জি ক্যাটাগরীতে ১ম (গোল্ড) লিন্ডে বাংলাদেশ লিমিটেড, ২য় (সিলভার) এমজেএল বাংলাদেশ লিমিটেড এবং ৩য় (ব্রোঞ্জ) মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড।
এনজিও ক্যাটাগরীতে ১ম (গোল্ড) ব্র্যাক, ২য় (সিলভার) ইউসেপ বাংলাদেশ এবং ৩য় (ব্রোঞ্জ) যৌথভাবে একশন এইড বাংলাদেশ ও ঘাসফুল।
অ্যগ্রো এন্ড ফুড প্রসেসিং ক্যাটাগরীতে ১ম (গোল্ড) অলিম্পিক ইন্ডাস্ট্রিস লিমিটেড, ২য় (সিলভার) এগ্রিকালচারাল মার্কেটিং কোম্পানী লিমিটেড (প্রাণ) ৩য় (ব্রোঞ্জ)গোল্ডেন হারভেস্ট অ্যগ্রো ইন্ডাস্ট্রিস লিমিটেড
ট্রেডিং এন্ড অ্যাসেম্বলি ক্যাটাগরীতে ১ম (গোল্ড) রানার অটোমোবাইলস লিমিটেড, ২য় (সিলভার) চট্টগ্রাম ড্রাই ডক লিমিটেড এবং ৩য় (ব্রোঞ্জ) যৌথভাবে আফতাব অটোমোবাইলস লিমিটেড ও ডকিয়ার্ড ও ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস।
টেলিকমিনেকশন ক্যাটাগরীতে ১ম (গোল্ড) গ্রামীণ ফোন লিমিটেড, ২য় (সিলভার) রবি আজিয়াটা লিমিটেড ৩য় (ব্রোঞ্জ) যৌথভাবে বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড ও আমরা নেটওয়ার্কস লিমিটেড।

কর্পোরেট এক্সিলেন্ট অ্যাওয়ার্ড প্রাপ্ত ওয়ালটন হাইটেক ইন্ডাষ্ট্রিজ লিমিেিটড।

Leave a Reply

Your email address will not be published.